চাঁদপুর, শুক্রবার, ১১ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮, ২৯ শাওয়াল ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে
চাঁদপুরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মানববন্ধন

মানিক দাস ॥

প্রকাশ : ১১ জুন, ২০২১

যথাযথ সুরক্ষা নিশ্চিতপূর্বক অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সারাদেশে একযোগে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, মানববন্ধন কর্মসূচি পালন করেছে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, চাঁদপুর সদর উপজেলা শাখা গতকাল ১০ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় চাঁদপুর সরকারি কলেজ সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালণ করেছে।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, চাঁদপুর পৌর শাখার সভাপতি ডি.এম ফয়সালের সভাপতিত্বে ও সদর উপজেলা সাধারণ সম্পাদক মাসুদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর  ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সভাপতি মুফতি আবু নঈম তানভীর।
এ সময় বক্তারা বলেন, শিক্ষাই জাতির মেরুদ-। যদি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে তাহলে শিক্ষার্থীদের মেরুদ- ভেঙ্গে পড়ছে। ৪৪৯ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ পর্যন্ত শিক্ষামন্ত্রী ১৯ বার তারিখ দিয়েও শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না। আগামী ১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খুুলে আমরা আর আন্দোলনে রাজপথে থাকতে চাই না। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে এ পর্যন্ত ৫৬ জন শিক্ষার্থী আত্মহত্যা করেছে। নারী শিক্ষার্থীরা বাল্য বিবাহের শিকার হতে হচ্ছে। কোমলমতি শিশু শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করার নামে গেমস খেলছে। তার জন্য তারা মা-বাবার কাছ থেকে এমবি কিনতে টাকা চেয়ে না পেয়ে আত্মহত্যার মতো পথ বেছে নিচ্ছে। যার প্রমাণ চাঁদপুর জেলার মতলবে ঘটেছে। স্বাধীনতার ৫০ বছরে আমরা শিক্ষার জন্য রাজপথে নামতে হবে এমনতো চিন্তা ছিল না। যে শিক্ষার্থীর হাতে কলম থাকার কথা সে শিক্ষার্থীরা এখন পিতার সাথে কৃষি কাজ করতে হচ্ছে। যে তরুণী শিক্ষার্থী বই কলম নিয়ে শিক্ষা অর্জন করার কথা তারা আজ কাবিননামায় স্বাক্ষর করছে। আমরা চাই প্রজন্ম শিক্ষিত হোক। শিক্ষা প্রতিষ্ঠান যদি বন্ধ থাকে তাহলে এ জাতির মেরুদ- এমনিতেই ভেঙ্গে যাচ্ছে। আমাদের লজ্জা লাগে যে জেলার শিক্ষামন্ত্রী সেই জেলায় আজ  আমরা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য রাজপথে নেমেছি। ১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দিলে আমরা শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করব।
এ সময় আরও বক্তব্য রাখেন সদর উপজেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সহ-সভাপতি ফরিদ উদ্দিন মিয়া, ৫নং ওয়ার্ড সভাপতি মাজহারুল ইসলাম প্রমুখ। শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করেন মোঃ বরকত উল্লাহ।
 

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।