চাঁদপুর, শুক্রবার, ১১ জুন ২০২১, ২৮ জ্যৈষ্ঠ ১৪২৮, ২৯ শাওয়াল ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

মতলব উত্তরে মেঘনায় বাল্কহেড ডুবে যাওয়ার
১১ ঘন্টা পর ২ শ্রমিকের মরদেহ উদ্ধার

মানিক দাস ও শহীদুল ইসলাম খোকন ॥

প্রকাশ : ১১ জুন, ২০২১

মতলব উত্তরে মেঘনা নদীতে বালিভর্তি বাল্কহেড ডুবির ঘটনায় ১১ ঘন্টা পর নিখোঁজ ২ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল ১০ জুন বৃহস্পতিবার বিকেল ৩টায় ডুবুরি দল ইঞ্জিন রুমের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করে। নিহতরা হলো : বরগুনা জেলার তালতলী থানার পশ্চিম জারাখী গ্রামের জাহাঙ্গীর হাওলাদারের পুত্র মিজানুর রহমান (২৫) ও একই এলাকার সালাম শিকদারের পুত্র সাজু শিকদার (২৩)। বিষয়টি চাঁদপুর কোস্টগার্ড স্টেশনের মিডিয়া সেল থেকে নিশ্চিত করা হয়েছে।
উদ্ধারকৃত মরদেহ দু’টি মোহনপুর নৌ-পুলিশের নিকট হস্তান্তর করেছে কোস্টগার্ড কর্তৃপক্ষ। এর আগে ৯ জুন বুধবার ভোর ৪টায় মোহনপুর দশানিঘাট সংলগ্ন এলাকায় এমভি দিদার বক্স নামে বালুবাহী বাল্কহেড ৪ জন ক্রুসহ ডুবে যায়। তাদের মধ্যে দু’জন সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হলেও বাকি দু’জন পানিতে ডুবে যায়। প্রাণে বেঁচে যাওয়া দু’ শ্রমিক হলো :  সুজন হাওলাদারের পুত্র মহিউদ্দিন (৩৫) ও জাহাঙ্গীর সিকদারের পুত্র নাঈম সিকদার (৩০)।
উদ্ধার হওয়া শ্রমিকদের বরাত দিয়ে মতলব উত্তরের মোহনপুর নৌ-ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ওয়াহিদ্দুজ্জামান বলেন, নারায়ণগঞ্জের উদ্দেশে চাঁদপুর থেকে ছেড়ে আসা বালুভর্তি বাল্কহেডটি বৃহস্পতিবার ভোর রাতে মতলবের মোহনপুরে মেঘনা নদীতে নোঙর করে রাখে। মধ্যরাতে হঠাৎ বাল্কহেডটি পানিতে ডুবে যায়। এ সময় ছাউনির ওপরে থাকা দু’ শ্রমিক সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও ভেতরে ঘুমিয়ে থাকা দু’জন পানিতে ডুবে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালায়। অবশেষে গতকাল ১০ জুন বৃহস্পতিবার বিকেল ৩টায় ডুবে যাওয়া বালুবাহী বাল্কহেডের ভিতর থেকে দু’ শ্রমিকের লাশ উদ্ধার করে।
চাঁদপুর নৌ-অঞ্চলের পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, বালুভর্তি থাকায় এমনিতেই বাল্কহেডটি পানিতে অর্ধনিমজ্জিত ছিল। ভোর রাতে পুরোটা ডুবে যায়। ধারণা করা হচ্ছে, বাতাস ও ঢেউয়ের কারণে পানিতে ডুবে যেতে পারে। দুর্ঘটনাকবলিত বাল্কহেড থেকে প্রাণে রক্ষা পাওয়া নাঈম সিকদার ও মহিউদ্দিন জানান, রাতে তারা ৪ জন ঘুমিয়ে ছিলেন। এ সময় নোঙ্গর করা বাল্কহেড হঠাৎ ডুবে যায়। কিন্তু কি কারণে দুর্ঘটনা ঘটেছে, ঘুমিয়ে থাকার কারনে তারা কোনো কিছুই আঁচ করতে পারেনি।
 
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।