চাঁদপুর, মঙ্গলবার ৪ মে ২০২১, ২১ বৈশাখ ১৪২৮, ২১ রমজান ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

দু’ মাসের অভিযানে চাঁদপুর নৌ-থানা পুলিশের ব্যাপক সাফল্য

শাহরিয়া পলাশ ॥

প্রকাশ : ০৪ মে, ২০২১

চাঁদপুর জেলায় নৌ-থানা পুলিশ দু’ মাসের অভিযানে ব্যাপক সফলতা অর্জন করেছে। মার্চ-এপ্রিল দু’মাস জাটকা রক্ষায় নদীতে অভয়াশ্রম ঘোষণা করার পর থেকে নৌ-থানার ইনচার্জ চৌকস পুলিশ কর্মকর্তা জহিরুলের নেতৃত্বে অভিযান চালিয়ে ৩ কোটি ৫৫ লক্ষ ৮৬ হাজার মিটার কারেন্ট জাল, ১৬৮ জন জেলেকে আটক করে ১১টি মামলা দায়ের করা হয়েছে।
অভিযানে ১৩ হাজার ১৪৭ কেজি জাটকা ও ৫৩টি জেলে নৌকা জব্দ করা হয়। এছাড়া চাঁদপুর নৌ-থানায় জেলেদের আটক করার পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪৮টি মোবাইল কোর্টের মাধ্যমে ৬২ জনকে বিভিন্ন মেয়াদের সাজা, জেলায় জরিমানা ও অপ্রাপ্তবয়স্ক ৩৬ জন জেলেকে মুচলেকায় মুক্ত দেয়া হয়েছে।
 
চাঁদপুরের ইতিহাসে নৌ-থানা পুলিশ সবচেয়ে বেশি অভিযান চালিয়ে জেলে, কারেন্ট জাল ও নৌকা জব্দ করতে সক্ষম হয়েছে। রোববার থানার ইনচার্জ জহিরুল ইসলাম দু’ মাসের অভিযানে সর্বশেষ এ তথ্য জানিয়েছেন। নৌ-থানা পুলিশের ইনচার্জ সবচেয়ে বড় সফলতা কারণে তাকে অভিনন্দন জানিয়েছেন নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান।
এ বিষয়ে নৌ-থানার নৌ-পুলিশ ইনচার্জ জহিরুল জানান, পুলিশ সুপার কামরুজ্জামানের নির্দেশে জাটকা রক্ষায় অভিযান চালিয়ে সবচেয়ে বেশি কারেন্ট জাল, নৌকা ও জেলে আটক করতে সক্ষম হয়েছি। কারেন্ট জাল ১২ মাস নিষিদ্ধ তাই জাটকা ও কারেন্ট জালের উপর নৌ-পুলিশের অভিযান সর্বদা অব্যাহত থাকবে। ভবিষ্যতে নৌ থানা পুলিশ আরো বেশি সাফল্য অর্জন করবে। মৎস্য আইনে যাদের বিরুদ্ধে মামলা হয়েছে এদের মধ্যে পলাতক আসামিদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।