চাঁদপুর, মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১০ ফাল্গুন ১৪২৭, ১০ রজব ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

‘আপন’ এর আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
শিশু-কিশোরদের মনে ভালোবাসা বোধ জাগ্রত করতে হবে
--------------মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল

স্টাফ রিপোর্টার ॥

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২১

‘আমরা পর নই’ এ শ্লোগানকে সামনে রেখে পথচলা সামাজিক সংগঠন আপন এর আয়োজনে মহান শহিদ দিবস  ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা এবং পুরষ্কার বিতরণী সম্পন্ন হয়েছে।
২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে শহরের জোড়পুকুর পাড়স্থ চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।
আপন সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক রোটারীয়ান ডাঃ রাশেদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন অধ্যাপক আবু নোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, শিল্পচূড়ার সদস্য সচিব মঈনুদ্দিন লিটন ভূঁইয়া, আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তনের সাধারণ সম্পাদক রফিক আহমদ মিন্টু ও আপন এর উপদেষ্টা রোটারিয়ান ডা. মাসুদ হাসান।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এদিনে শিশু-কিশোরদের নিয়ে এমন একটি আয়োজন করায় আপন সংগঠনকে ধন্যবাদ জানাই। শিশু-কিশোরদের মনে ভালোবাসাবোধ জাগ্রত করতে হবে। আর এজন্যে তাদের ভালোবেসে তৈরি করতে হবে। শিশুদেরকে দেশ চেনাতে হবে, দেশের ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। আমাদের ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধের চেতনা তাদের মাঝে জাগ্রত করতে হবে। যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা ভাষার স্বাধীনতা পেয়েছি, স্বাধীন মানচিত্র পেয়েছি, তাদের সম্পর্কে জানাতে হবে। শিশুদের উদার হওয়ার শিক্ষা দিতে হবে।
আপন এর নির্বাহী সদস্য মাসুদুর রহমান ও আব্দুল আজিজ শিশিরের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক কবি মাইনুল ইসলাম মানিক ও ডা. ইফতেখারুল আলম।
অনুষ্ঠনের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াতঃ ডাঃ মোঃ ইফতেখারুল আলম, গীতা পাঠ করেন আবৃত্তি শিল্পী- বিথী নন্দী। কবিতা আবৃত্তি করেন নুরুন্নাহার নিশি ও বিথী নন্দী।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আপন এর আয়োজনে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুৃলে দেন অতিথিবৃন্দ। প্রতিযোগিতায় ৬টি বিভাগে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের প্রায় ৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন আপন এর নির্বাহী সদস্য, মাহমুদুল আলম লিটন, হাবিবুর রহমান, সদস্য সচিব কবি ও সাংবাদিক আশিক দিন রহিম।
শেষের পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।