সোমবার ১৬ এপ্রিল ২০১৮। ৩ বৈশাখ ১৪২৫। ২৮ রজব ১৪৩৯
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

  • মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর
ক্ষতিগ্রস্থদের বিনা পয়সায় আইনী সহায়তা দেয়ার আশ্বাস
বল্লব দাসের পরিবারের পাশে দাঁড়ালেন জেলা হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ

জিসান আহমেদ নান্নু

প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৮

চাঁদপুরের কচুয়া উপজেলার মাঝিগাছা গ্রামের অধিবাসী মৃত বল্লব দাসের  বাড়ী-ঘর উচ্ছেদের ঘটনায় ক্ষতিগ্রস্থ সদস্যদের পাশে দাঁড়িয়েছেন জেলা হিন্দু বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ । গতকাল শনিবার বিকেলে চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি অ্যাড.বিনয় ভূষন মজুমদার ও সাধারন সম্পাদক অ্যাড. রনজিৎ রায় চৌধুরীর নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ গ্রামে উপস্থিত হন এবং ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রত্যক্ষদর্ষীসহ এলাকাবাসীর সাথে ঘটনার পুরো বিস্তারিত বর্ননা শুনেন এবং ক্ষতিগ্রস্থদের ধের্য্য ধারনের জন্য সান্তনা প্রদান করেন।
পরিদর্শনকালে চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি অ্যাড.বিনয় ভূষন মজুমদার ও সাধারন সম্পাদক অ্যাড. রনজিৎ রায় চৌধুরী বলেন,আইন সবার উর্ধ্বে। আমরা আইনে বিশ্বাসী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল। প্রতারনার শিকার বল্লব দাসের পরিবারের সম্পওি ও বাড়ী-ঘর ফিরে পেতে এবং ন্যায় বিচার পেতে আইনের আশ্রয় নেয়া হবে। এক্ষেত্রে মৃত বল্লব দাসের অসহায় পরিবারের সদস্যদের আমরা বিনা মূল্যে আইনগত সহায়তা পেতে যাবতীয় ব্যাবস্থা গ্রহন করবো। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য উওম চন্দ্র নম বলেন, প্রশাসন আমাদের উচ্ছেদ সম্পর্কে আগে অবগত না করেই উচ্ছেদ পরিচালনা করেন। উচ্ছেদে আমাদের ছোট বড় ১১টি ঘড় নষ্ট হয়। এতে তাদের প্রায় ৩০-৩৫ লক্ষ ্-টাকার ক্ষতিসাধন হয়েছে তিনি দাবী করেন। 
স্থানীয় প্রত্যক্ষদর্ষী খাদিজা বেগম এমন আমার জীবনে দেখি নাই। মানিক গংরা ভারাটিয়া লোকজন এনে বাড়ী ঘর, মন্দির ভাংচুর ও ধানের ফসলি জমি নষ্ট করে। তিনিসহ উপস্থিত গ্রামবাসী মানিক গংদের বিচার দাবী করেন এবং নিরীহ পরিবার টি যাতে ন্যায় বিচারের মাধ্যমে ঘর বাড়ী ফিরে পায় এই দাবী জানান। 
এ সময় কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার, জেলা হিন্দু বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা বি.বি দাস, প্রভাষক মৃধৃল কান্তি দাস, আওয়ামীলীগ নেতা মহসীন পাটওয়ারী, জেলা হিন্দু বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য ছাত্র পরিষদের যুগ্ন আহবায়ক সুদীপ্ত রায় চৌধুরী ও সদস্য সচিব ভৈবব মজুমদারসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, গত ৪ এপ্রিল বুধবার বিকালে চাঁদপুরের বিজ্ঞ আদালতের মাধ্যমে মাঝিগাছা গ্রামের মৃত বল্লব দাসের বাড়ি ঘর উচ্ছেদ করা হয়।
শেষের পাতা পাতার আরো খবর

সম্পাদক মণ্ডলীর সভাপতি : আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, উপদেষ্টা মন্ডলীর সভাপতি : ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশক : মোঃ সেলিম খান, প্রধান সম্পাদক: রাশেদ হোসেন চৌধুরী (রনি), সম্পাদক : আলহাজ্ব অ্যাডঃ জসিম উদ্দিন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক : শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদক : জাহিদুল ইসলাম রোমান, নির্বাহী সম্পাদক : শাহ্ আলম মল্লিক, বার্তা সম্পাদক : গোলাম মোস্তফা, যুগ্ম বার্তা সম্পাদক : মানিক দাস, সহ-সম্পাদক শেখ আল মামুন, চীফ ফটোগ্রাফার ও রিপোর্টার : মুহাম্মদ আলমগীর, মফস্বল সম্পাদক : এস এম মহসিন, বিজ্ঞাপন ম্যানেজার : মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। প্রকাশক কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয় : খান সুপার মার্কেট (নিচ তলা), ঘোষপাড়া ব্রিজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। যোগাযোগ : ০১৭১২২০৫৭৪৭।