চাঁদপুর, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

আমিরাবাদে কার্গোর ধাক্কা ॥ লঞ্চের ৩ শতাধিক যাত্রীর প্রাণে রক্ষা

শাহরিয়া পলাশ ॥

প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১

মতলবের আমিরাবাদ এলাকায় যাত্রীবাহী একটি লঞ্চকে ধাক্কা দিয়েছে একটি কার্গোলঞ্চ। এতে কার্গোটির কিছু অংশ ডুবে যায়। ফেটে যায় লঞ্চটির সামনের নিচের খোন্দলের কিছু অংশ। এর ফলে অল্পের জন্য প্রাণে রক্ষা পায় লঞ্চটিতে থাকা ৩ শতাধিক যাত্রী। ঘটনাটি ঘটে ২১ জানুয়ারি বৃহস্পতিবার রাত ১০টায়।
জানা যায়, ঢাকা থেকে ৩ শতাধিক যাত্রী নিয়ে পটুয়াখালী যাচ্ছিল কুয়াকাটা-১ লঞ্চটি। রাত ১০টায় চাঁদপুরের মেঘনা নদীতে আমিরাবাদে আসলে একটি বালুবোঝাই কার্গো লঞ্চটিকে ধাক্কা দেয়। এতে লঞ্চের সামনে নিচের খোন্দলের কিছু অংশ ফেটে যায়। যাত্রীদের নিয়ে নিরাপদে স্থানে নোঙর করা হয়। এছাড়া কার্গোটির কিছু অংশ পানিতে ডুবে যায়।
কার্গোর সঙ্গে ধাক্কার পর লঞ্চের নিচের খোন্দলের মধ্যে পানি প্রবেশ করলে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে সারেং লঞ্চটিকে নদীর পাড়ে নিরাপদ স্থানে নিয়ে যায়। এ ঘটনায় নিখোঁজ বা হতাহতের ঘটনা ঘটেনি।
কুয়াকাটা-১ লঞ্চের সুপারভাইজার কাঞ্চন জানায়, বেশি সমস্যা না হলেও যাত্রীদের নিয়ে পটুয়াখালী ছেড়ে যাওয়াটা নিরাপদ না হওয়ায় আরেকটি লঞ্চে করে যাত্রীদের নিয়ে যাওয়া হয়।
কুয়াকাটা-১ লঞ্চের মালিক আবুল কালাম খান বলেন, ঘটনাটি শোনার পরই যাত্রীদের নিরাপদ স্থানে নিতে বলি। পরে যাত্রীদের নিয়ে পটুয়াখালী যেতে আমার আরো একটি লঞ্চ রাত ১১টায় দিকে ঘটনাস্থলে যায়
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।