চাঁদপুর, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

চাঁদপুরে ১৩ ইলিশ শিকারী জেলে আটক ॥ ৮ জনের কারাদণ্ড

শাহরিয়া পলাশ ॥

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০২০

প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ কর্মসূচির তৃতীয় দিনেও চাঁদপুরের পদ্মা-মেঘনায় নৌ-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। এসব অভিযানে আটক ১৩ ইলিশ শিকারীর মধ্যে ৮জনকে পৃথক মেয়াদে সাজা, ৪ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা ও ১জনকে ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।
১৬ অক্টোবর শুক্রবার ভোর থেকে জেলার মতলব উত্তরের ষাটনল থেকে দক্ষিণের চরভৈরবী পর্যন্ত প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বেশ কয়েকটি দল এমন অভিযানে অংশ নেয়। এতে নৌ-পুলিশের একাধিক দলকে তাদের সঙ্গে দেখা গেছে।
এ সময় জেলার মতলব উত্তরে ৭ জন এবং হাইমচর থেকে ২জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদ- জরিমানা আদায় করা হয়। এদের মধ্যে হাইমচরে ২ জেলেকে ২ বছর, মতলব উত্তরে ৭ জেলেকে ১মাস এবং ১জনকে নগদ ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রায় ২লাখ মিটার জাল জব্দ করা হয়। পরে এসব জাল আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।
অপরদিকে বৃহস্পতিবার রাতে সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের আলু বাজার ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে মা ইলিশ শিকারী ৪ জেলেকে আটক করে।
আটক জেলেরা হলো : শরীয়তপুর জেলার সখিপুরের সিরাজ মিজির ছেলে মোঃ কালু মিজি (২১), একই জেলার জাহাঙ্গীর শেখের ছেলে মোঃ রাব্বি শেখ (২০), আলী হোসেন বাবুর্চীর ছেলে মোঃ জাফর ইসলাম (২০) ও ফারুক মিয়ার ছেলে মোঃ শাহাদাত (১৯)।
চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী জানান, মা ইলিশ সংরক্ষণে পালাক্রমে ১০টি দল দিনরাত নদীতে দায়িত্ব পালন করছে।
প্রসঙ্গত, গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত মা ইলিশ সংরক্ষণে দেশের উপকূলীয় ১৯টি জেলার নদ-নদীতে সবধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। শুধু তাই নয়, এ সময় মাছ বিক্রয়, পরিবহন ও মজুদও নিষিদ্ধ থাকবে।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।