চাঁদপুর, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

চাঁদপুরের পুলিশ সুপারের দৃষ্টি কামনা
স্বর্ণ ব্যবসায়ী শেখ বিল্লাল হোসেনের খুঁটির জোর কোথায়? তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় একাধিক অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০২০

বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার বহিষ্কৃত সদস্য শেখ মোঃ বিল্লাল হোসেনের নানাধরনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে জুয়েলারী ব্যবসায়ীরা। তার অশোভন আচরনের বিরুদ্ধে ইতোমধ্যে চাঁদপুর সদর মডেল থানায় একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপারের দৃষ্টি কামনা করছেন বাংলাদেশ জুয়েলারি সমিতি, চাঁদপুর জেলা শাখা’র নেতৃবৃন্দ।
অভিযোগের আলোকে জানা গেছে, শেখ মোঃ বিল্লাল হোসেন সমিতির আইনের তোয়াক্কা না করে, তার নিজের মনগড়া নিয়মে স্বর্ণ ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। শুক্রবারে সাপ্তাহিক বন্ধের দিনে সমিতির আইন অনুযায়ী সকল স্বর্ণের দোকান বন্ধ থাকলেও, সে তার মালিকানাধীন ‘শেখ  জুয়েলার্স’ ও  ‘বিসমিল্লাহি গিনি গোল্ড জুয়েলার্সে’র স্বর্ণের দোকানসমুহ শুক্রবারে পূর্নদিবস খোলা রেখে ব্যবসা পরিচালনা করে আসছে। এতেকরে সকল  স্বর্ণ ব্যবসায়ীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে ও ক্ষতির সম্মুখিন হচ্ছে। এ ছাড়াও শেখ মোঃ বিল্লাল হোসেন বিভিন্ন ব্যবসায়ীদের সাথে অকারনে বিভিন্ন সময়ে অশোভন আচরন চালিয়ে যাচ্ছে। সেসব ভুক্তভোগী ব্যবসায়ীরা বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দের বরাবরে অভিযোগ জানালে, সে অভিযোগের প্রেক্ষিতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হলে তাতে সে বিন্দুমাত্র পরিমান কর্ণপাত না করে, উল্টো সমিতির নেতৃবৃন্দকে অকথ্য ভাষায় গালমন্দ করে। এছাড়াও সে বিভিন্ন মাধ্যমে সমিতির বিরুদ্ধে “মেয়াদ নেই, অবৈধ কমিটি” ইত্যাদি মিথ্যা অপপ্রচার করে আসছে। যা সমিতির সুনাম ক্ষুন্ন হচ্ছে বলে মনে করেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ। এসব বিষয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি জিডি করেছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দ। যার নং ৮৩৫, তারিখ ১৫/১০/২০২০। উল্লেখিত, জিডিতে সমিতির ৯৯ জন সদস্যের স্বাক্ষর রয়েছে। অপরদিকে ভেনাস জুয়েলার্সের মালিক দীলিপ কুমার দাস, শেখ মোঃ বিল্লাল হোসেনের নানা ধরনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুর মডেল থানায় আরো একটি অভিযোগ দায়ের করেছে। যার নং-৮০৯, তারিখ ১৫/১০/২০২০। সে অভিযোগের আলোকে জানা গেছে, মোঃ বিল্লাল হোসেন অকারনে ভেনাস জুয়েলার্সের মালিক দীলিপ কুমার দাসের সাথে অসৌজন্যমূলক আচরণ ও অকারনে গালমন্দ করে। এসব নিয়ে দীলিপ দাস সমিতির নেতৃবৃন্দের কাছে বিচার দিলেও সমিতির নেতৃবৃন্দের কথা বিল্লাল হোসেন পাত্তা দেয়নি।
এ বিষয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার সভাপতি মোস্তফা ফুল মিয়া জানান, বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখা’র একটি ঐতিহ্য রয়েছে। বিল্লাল হোসেন সমিতিতে থাকাকালে তার বিরুদ্ধে নানান অভিযোগ ও সমিতির আইন না মানায় এবং পরপর ৩ বার তাকে চিঠি দিলেও সে উল্টো চিঠি বাহককে গালমন্দ করে। এমনকি উক্ত চিঠির আলোকে সে কোনো জবাবও দেয়নি। এসব কারনে তাকে সমিতি থেকে বহিষ্কার করা হয়। বর্তমানে বহিষ্কৃত সদস্য শেখ মোঃ বিল্লাল হোসেনের নানা ধরনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে জুয়েলারী ব্যবসায়ীরা।
এ বিষয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতি, চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক মানিক পোদ্দার জানান, সে আমাদের বিরুদ্ধে বিভিণœ মাধ্যমে তাকে হুমকি-ধমকির মিথ্যা অভিযোগ তুলেছে। তাছাড়া সে সমিতির বিভিন্ন ব্যবসায়ীর সাথে অকারনে নানা ধরনের অন্যায়মূলক আচরন করে আসছে। স্বর্ণ ব্যবসায়ী শেখ মোঃ বিল্লাল হোসেনের এহেন কার্যকলাপে অতিষ্ঠ সাধারণ স্বর্ণ ব্যবসায়ীরা বলছে, তার খুঁটির জোর কোথায়? তার এসব আচরনের বিরুদ্ধে প্রয়োজনে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য জেলা পুলিশ সুপার মহোদয়ের সু-দৃষ্টি কামনা করছি।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।