চাঁদপুর, রোববার ১৮ অক্টোবর ২০২০, ২ কার্তিক ১৪২৭, ৩০ সফর ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

ইলিশ রক্ষায় জেলা প্রশাসনের
নদীতে সাঁড়াশি অভিযানে দেড় লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার

শাহরিয়া পলাশ ॥

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০২০

ইলিশ রক্ষায় জেলা প্রশাসনের অভিযানে আটক জাল পুড়িয়ে ফেলার দৃশ্য।
২২ দিনের মা ইলিশ রক্ষা অভিযানের ৩য়দিনে চাঁদপুর জেলা প্রশাসনের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে বিপুল পরিমান কারেন্ট জাল, ২৫ কেজি ইলিশ মাছসহ ১জনকে আটক করা হয়। আটকৃত আসামী হলেন রাজরাজেশ্বর ইউনিয়নের মুসলিম শিকদারের ছেলে মোঃ সেলিম শিকদার (৪২)। তাকে অর্থদন্ড করা হয়।
১৬ অক্টোবর শুক্রবার দুপুরে বড়স্টেশন মোলহেড থেকে শুরু করে রাজরাজেশ্বর, চেয়ারম্যান স্টেশন, আলুর বাজারসহ বিভিন্নস্থানে এ অভিযান পরিচালনা করে প্রায় দেড় লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়।
অভিযানের নেতৃত্বে ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। অভিযান শেষে আবদুল্লাহ আল মাহমুদ জামান জানান, আজকে আমরা দুপুর থেকে এ অভিযান পরিচালনা করেছি। এ সময় আমরা বিপুল পরিমান কারেন্ট জাল ও ইলিশ মাছ উদ্ধার করি। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান,  চাঁদপুর সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য, হাজীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামসুল আলম পাটোয়ারী, জেলা প্রশাসক কার্যালয় থেকে গঠিত সেচ্ছাসেবক টিমের সদস্য ওমর ফারুক, জাহিদুর হক মিলন, জাকির হোসেন, সেলিম রেজা, মোঃ ইকবাল হোসেন, এম কে ওয়াসিম প্রমুখ।
সরজমিনে এ অভিযানে গিয়ে দেখা যায়, জেলেরা অসাধু উপায়ে সু-কৌশলে জাল পেতে রেখে যায়। পরে এসে সে’সব জাল উঠিয়ে নিয়ে যায়। অভিযান শেষে উদ্ধারকৃত কারেন্ট জালগুলো পুড়িয়ে ফেলা হয়।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।