চাঁদপুর, বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর ২০২০, ২ আশ্বিন ১৪২৭, ২৮ মহররম ১৪৪২
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

এ কেমন শত্রুতা!
কচুয়ায় ভূমিহীন কৃষকের সবজি ক্ষেত আবারো কেটে দিয়েছে দুবৃর্ত্তরা

জিসান আহমেদ নান্নু ॥

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০২০

কচুয়া উপজেলার পালাখাল গ্রামে ভূমিহীন কৃষকের জমির সবজি গাছের গোড়া আবারো কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতের কোনো এক সময় উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের পালাখাল কলেজ সংলগ্ন মাঠে এ সব লাউ ক্ষেতের সবজির গাছ কেটে ফেলেছে একদল দুবৃর্ত্ত।
জানা যায়, পালাখাল গ্রামের অধিবাসী আব্দুস সাত্তার মিয়ার ছেলে ভূমিহীন কৃষক বিল্লাল হোসেন বর্গাচাষে ৪২ শতাংশ জমির উপর লাউয়ের সবজি চাষাবাদ করে আসছে। বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋন নিয়ে তিনি জমি পোষানী নিয়ে বছর খানেক ধরে সবজি আবাদ করে আসছেন। কিন্তু মঙ্গলবার কে বা কাহারা রাতের আধাঁরে শত্রুতার জের ধরে বিভিন্ন লাউ গাছ গুলো কেটে ফেলে। এতে করে কৃষক বিল্লাল হোসেনের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগী জানান।
ক্ষতিগ্রস্থ কৃষক মো: বিল্লাল হোসেন বলেন, এনজিও থেকে ঋন নিয়ে আমি সবজি চাষাবাদ করছি। তবে কে বা কাহারা আমার লাউ গাছ গুলো কেটে দিয়েছে। আমি এখন এনজিও‘র ঋন পরিশোধ করতে বিপাকে পড়েছি। তবে যারা ক্ষতি করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। এর তিনমাস আগেও তার জমি বিভিন্ন সবজি গাছ ফলন ধরার সময় শত্রুতাবশত কেটে ফেলে দুর্বত্তরা।  ওই ঘটনায় তৎকালীন সময়ে কচুয়া কৃষি অফিসের কর্মকর্তারা তার সবজি ফলন বিনষ্ট স্থান পরিদর্শন করে এবং দু:খ প্রকাশ করেন।
স্থানীয় দোয়াটি গ্রামের অধিবাসী মাওলানা ফখরুদ্দিন বলেন, বিল্লাল একজন অসহায় কৃষক। সে অন্যের জমি বর্ঘা ও সনমেয়াদ নিয়ে আমাদের দেশীয় জাতের সবজির চাহিদা মেটানোর উদ্দেশ্যে সবজি চাষাবাদ করে আসছে। দুর্বৃত্তরা বারবার তার সবজি ক্ষেতের ফলন নষ্ট করার বিষয়টি আমরা তীব্র নিন্দা জানাই দুর্বৃত্তরা দেশ ও সমাজের শত্রু এসব অপরাধীদের  আইনের আওতায় আনার দাবি জানাই।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।