চাঁদপুর, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

চাঁদপুর গোয়েন্দা ওসি রনজিত বড়ুয়ার কন্যা মনীষা বড়ুয়ার এমবিবিএস ডিগ্রি অর্জন

মানিক দাস

প্রকাশ : ৩০ জুন, ২০২০

চাঁদপুর গোয়েন্দা ওসি রনজিত বড়ুয়ার কন্যা মনীষা বড়ুয়ার এমবিবিএস ডিগ্রি অর্জন।
চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রনজিত বড়ুয়ার কণ্যা মনীষা বড়ুয়া চৈতি চীনের দ্যায়ার গোরগেছ বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস ডিগ্রি অর্জন করেছেন।  শুধু তাই নয়, বিশ্বে স্বনামধন্য চীনের এই প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ‘টপ এক্সিলেন্ট ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট’ এ ৬ষ্ঠ স্থান নিয়ে মনীষা এমবিবিএস ডিগ্রি অর্জন করেছেন। গতকাল ২৯ জুন সোমবার সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ফলাফল প্রকাশ করেন।
মনীষা বড়ুয়া চৈতি; ভারত বাংলা উপমহাদেশের প্রখ্যাত বৌদ্ধ কীর্তনীয়া ও সাতকানিয়ার শীলঘাটা গ্রামের কৃতি ব্যক্তিত্ব প্যারী মোহন বড়ুয়ার ছেলে বর্তমান চাঁদপুর ডিবি পুলিশের ওসি ও সাবেক চকরিয়া থানার ওসি রনজিত বড়ুয়া এবং গৃহিনী শেলী বড়ুয়ার মেয়ে।
সদ্য এমবিবিএস পাস করা মনীষা বড়ুয়া চৈতি জানিয়েছে , এই অর্জনের পেছনের কারিগর আমার বাবা-মা, দাদু এবং ঠাকুরমা। ওনাদের আশীর্বাদে আমি ডাক্তার হয়েছি। অনুপ্রেরণাটা আসলে অনেক বড় বিষয়। বিশেষ করে বাবা-মা’র অনুপ্রেরণা না পেলে আজ এই কৃতিত্ব অর্জন হতো না। আর আমার আদরের ছোট ভাই চট্টগ্রাম কলেজ ছাত্র অভিষেক, আমাকে খুব সাহস দিয়েছে এবং ইন্সপায়ার করেছে। এইখানেই শেষ নয়, আমি চাই ভবিষ্যতে এরমাধ্যমে দেশের মানুষের চিকিৎসাসেবা দিতে । তারজন্য সকলের আশীর্বাদ প্রত্যাশা করছি।
এর আগে ২০১২ সালে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ২০১৪ সালে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ থেকে জিপিএ-৫ পাওয়ারও গৌরব অর্জন করেন মনীষা। পরবর্তীতে স্কলারশিপ পেয়ে সুদূর চীনের দ্যায়ার গোরগেছ বিশ্ববিদ্যালয়ে  ভর্তি হন। এছাড়াও ২০১৮ সালে মনীষা ‘মিস মোস্ট টেলেন্টেড’ হওয়ারও গৌরব অর্জন করেন।
প্রথম পাতা পাতার আরো খবর

উপদেষ্টা মন্ডলীর সভাপতিঃ ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশকঃ- মোঃ সেলিম খান, ভারপ্রাপ্ত সম্পাদকঃ- শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদকঃ- জাহিদুল ইসলাম রোমান, ব্যবস্থাপনা পরিচালকঃ- কাজী মিজানুর রহমান, ব্যবস্থাপনা সম্পাদকঃ- মোহাম্মদ আলী মাঝি কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট প্রেস, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয়ঃ- খান সুপার মার্কেট (২য় তলা), ঘোষপাড়া ব্রীজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। মোবাইল- ০১৭১২-২০৫৭৪৭।