চাঁদপুর। বুধবার ১৩ জুন ২০১৮। ৩০ জ্যৈষ্ঠ ১৪২৫। ২৭ রমজান ১৪৩৯
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

  • মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর
বেগম খালেদা জিয়ার মুক্তি এবং জেলা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার

প্রকাশ : ১৩ জুন, ২০১৮

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি এবং চাঁদপুর জেলা ছাত্রদলের নব-ঘোষিত কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৯ জুন শনিবার বিকেলে চাঁদপুরের ত্যাগী ও তৃণমূল ছাত্রদলের ব্যানারে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নেতৃবৃন্দরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার সু-চিকিৎসার জোড়ালো দাবি জানান। একই সাথে তারা ত্যাগী ও যোগ্যদের বাদ দিয়ে ছাত্রদলের কেন্দ্র ঘোষিত চাঁদপুর জেলা ছাত্রদলর নব-ঘোষিত কমিটিকে ‘অগঠনতান্ত্রিক এবং অযোগ্য পকেট কমিটি’ বলে অখ্যায়িত করে তা বাতিলের দাবি জানানো হয়। মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা ছাত্রদল নেতা সফিউদ্দিন বাবলু সহ অন্যান্য নেতৃবৃন্দরা। 
বক্তব্যে বলেন, গত ৫ জুন ছাত্রদলেল কেন্দ্রীয় সংসদ থেকে জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা করা হয়। এই কমিটিতে নির্যাতিত ত্যাগী, যোগ্য ও তৃণমূল নেতৃবৃন্দদের বাদ দেয়া হয়েছে। এই কমিটি চাঁদপুরের জাতীয়তাবাদী আদর্শ তথা জাতীয়তাবাদী ছাত্রদলের ত্যাগী, নির্যাতিত ও তৃণমূল নেতাকর্মীদের বিপরীতে করা হয়েছে। আমরা অত্যন্ত ক্ষোভ ও ঘৃণার সাথে এই কমিটি প্রত্যাক্ষাণ করছি। বক্তারা আরো বলেন,  গত ৬ জুন আমরা ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলাম। সেখানে বলেছি যে, এই সময়ের মধ্যে কমিটি বাতিল করে জাতীয়তাবাদী আদর্শের সকল ত্যাগী, যোগ্য, নির্যাতিত ও তৃণমূল ছাত্রদলকর্মীর সমন্বয়ে এবং চাঁদপুরের সাবেক এমপি, সর্বশেষ ধানেরশীষ প্রতিকে সংসদ সদস্য পদে নির্বাচন করা নেতৃবৃন্দ ও চাঁদপুরস্থ বিএনপি কেন্দ্রী নির্বাহী কমিটির সদস্যদের সাথে আলোচনা, পরামর্শে করে একটি শক্তিশালী কমিটি গঠন করার। কিন্তু এখনো পর্যন্ত সংশ্লিষ্ট নেতৃবৃন্দরা কোনো প্রকার ভ্রক্ষেপ করেনি। এখন পবিত্র মাহে রমজান এবং ঈদুল ফিতর আসন্ন হওয়ায় আমরা শান্তিপূর্ণ কর্মর্সূচির মাধ্যমে নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করছি। আমাদের দাবি মেনে না নিলে ঈদের পরে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের পাশাপাশি ছাত্রদলের এই কমিটি বাতিলের জন্য আরো কঠোর আন্দোলন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, পৌর ছাত্রদলের আহ্বায়ক সুকুমরা রায়, সদস্য সচিব ফজলে রাব্বি, চাঁদপুর সরকারি কলেজ শাখারা সাবেক যুগ্ম আহ্বায়ক জিএম সেলিম, কলেজ শাখার বর্তমান কমিটির সদস্য সচিব বারেক ভূইয়া, ছাত্রদল নেতা রোমান পাটওয়ারী, বাহাদুর পাটওয়ারী, রোজন চৌধুরী, সুমুন বেপারী, কাউছার ভুইয়া, আল-আমিন ও আলাউদ্দিন প্রমুখ।
প্রথম পাতা পাতার আরো খবর

সম্পাদক মণ্ডলীর সভাপতি : আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, উপদেষ্টা মন্ডলীর সভাপতি : ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশক : মোঃ সেলিম খান, প্রধান সম্পাদক: রাশেদ হোসেন চৌধুরী (রনি), সম্পাদক : আলহাজ্ব অ্যাডঃ জসিম উদ্দিন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক : শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদক : জাহিদুল ইসলাম রোমান, নির্বাহী সম্পাদক : শাহ্ আলম মল্লিক, বার্তা সম্পাদক : গোলাম মোস্তফা, যুগ্ম বার্তা সম্পাদক : মানিক দাস, সহ-সম্পাদক শেখ আল মামুন, চীফ ফটোগ্রাফার ও রিপোর্টার : মুহাম্মদ আলমগীর, মফস্বল সম্পাদক : এস এম মহসিন, বিজ্ঞাপন ম্যানেজার : মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। প্রকাশক কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয় : খান সুপার মার্কেট (নিচ তলা), ঘোষপাড়া ব্রিজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। যোগাযোগ : ০১৭১২২০৫৭৪৭।