বুধবার ১৬ মে ২০১৮। ২ জ্যৈষ্ঠ ১৪২৫। ২৯ শাবান ১৪৩৯
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

  • মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর
হাজীগঞ্জের দ্বাদশ গ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে
ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতির মধ্যদিয়ে ভোট গ্রহণ সম্পন্ন
নতুন ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন খোরশেদ আলম বকাউল

খন্দকার আরিফ

প্রকাশ : ১৬ মে, ২০১৮

হাজীগঞ্জ উপজেলার নব-গঠিত ১২নং দ্বাদশ গ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৫ মে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন ৯টি ওয়ার্ডের ভোট কেন্দ্রগুলোতে ভোটাররা স্বতঃফূর্ত ভাবে ভোট দিতে দেখা গেছে। তবে দু’একটি ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা হওয়ার খবর পাওয়া গেছে। আর তা না হলে অন্যন্যা ওয়ার্ডগুলোতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশ নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছিলো। ভোট গ্রহনের পূর্বের দিন সোমবার দিনেই প্রশাসনের কড়া নিরাপত্তার মাধ্যমে ইউনিয়নটির প্রত্যেকটি ওয়ার্ডে ভোট গ্রহনের সকল মালামাল সরবরাহ করেন। 
নব-গঠিত ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৯শ’ ১৬ জন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৪ হাজার ৯শ’ ২৬ জন ও মহিলা ভোটার সংখ্যা ৪ হাজার ৯শ’ ৯০ জন। দ্বাদশ গ্রামের ৯টি ওয়ার্ডের বেশির ভাগ কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি ছিলো অনেক বেশি। এছাড়াও ভোট গ্রহণে নির্বাচন কমিশন থেকে প্রতিটি ওয়ার্ডে ১জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেড এর নেতৃত্বে বিপুল সংখ্যাক পুলিশ, বিজিবি ও র‌্যাবের সদস্য মোতায়েন করা হয়। আর ভোটাররা কেন্দ্রে এমন নজর দেখতে পেয়ে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি ছিলো। 
দ্বাদশ গ্রাম ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর চেয়ে সাধারণ সদস্য প্রার্থীর সংখ্যা ছিলো অনেক বেশি। এ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. খোরশেদ আলম বকাউল ও ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেছেন মো. আনোয়ারুল ইসলাম বাবুল। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে মো. আঃ রব মিয়া (খোকন বিসএসসি) ও মো. ফারুক তালুকদার ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
ভোটারদের প্রত্যেক্ষ ভোটে সর্বোচ্চ ভোট পেয়ে নতুন ইউনিয়নে নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন খোরশেদ আলম বকাউল। তার প্রাপ্ত ভোট হলো ৩ হাজার ৮ শ’ ৩০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ারুল ইসলাম বাবুল (ধানের শীষ) পেয়েছেন ১ হাজার ৭শ’ ৩৬ ভোট, আনারস প্রতীক মো. আঃ রব মিয়া (খোকন বিএসসি) পেয়েছেন ১ হাজার ৫ শ’ ৫০ ও ঘোড়া প্রতীক মো. ফারুক তালুকদার ৩ শ’ ৮১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
প্রথম পাতা পাতার আরো খবর

সম্পাদক মণ্ডলীর সভাপতি : আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, উপদেষ্টা মন্ডলীর সভাপতি : ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশক : মোঃ সেলিম খান, প্রধান সম্পাদক: রাশেদ হোসেন চৌধুরী (রনি), সম্পাদক : আলহাজ্ব অ্যাডঃ জসিম উদ্দিন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক : শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদক : জাহিদুল ইসলাম রোমান, নির্বাহী সম্পাদক : শাহ্ আলম মল্লিক, বার্তা সম্পাদক : গোলাম মোস্তফা, যুগ্ম বার্তা সম্পাদক : মানিক দাস, সহ-সম্পাদক শেখ আল মামুন, চীফ ফটোগ্রাফার ও রিপোর্টার : মুহাম্মদ আলমগীর, মফস্বল সম্পাদক : এস এম মহসিন, বিজ্ঞাপন ম্যানেজার : মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। প্রকাশক কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয় : খান সুপার মার্কেট (নিচ তলা), ঘোষপাড়া ব্রিজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। যোগাযোগ : ০১৭১২২০৫৭৪৭।