বুধবার ১৬ মে ২০১৮। ২ জ্যৈষ্ঠ ১৪২৫। ২৯ শাবান ১৪৩৯
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

  • মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর
কচুয়ায় ঝড়ে পড়ে যাওয়া বিদ্যালয়ের পাঠদান বন্ধ

জিসান আহমেদ নান্নু

প্রকাশ : ১৬ মে, ২০১৮

চাঁদপুরের কচুয়া উপজেলার পাথৈর উচ্চ বিদ্যালয়ের একমাত্র টিনসেট ভবনটি কালবৈশাখী  ঝড়ে লন্ড-ভন্ড হয়ে গেছে এবং এতে ১৫ জন শিক্ষার্থী মারাত্মক ভাবে আহত হয়।  আহতের মধ্যে মাথায় আঘাত প্রাপ্ত ছাত্রী জাকিয়া আক্তার ঢাকার ডেন্টাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। প্রচন্ড বাতাসের বেগে উড়ে গেছে বিদ্যালয়ের পাঠদানের শ্রেনী কক্ষগুলোও। 
খবর পেয়ে শুক্রবার স্থানীয় সাংসদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর পরিদর্শনে এসে নতুন একাডেমিক ভবন নিমানের আশ্বস্ত করেছেন। কিন্তু কবে হবে  বিদ্যালয়ের ভবন,এমনি  দুশ্চিন্তায় রয়েছে অভিভাবকরা। এমন পরিস্থিতিতে বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে গত কয়েক দিন ধরে। গতকাল মঙ্গলবার সকালে শিক্ষার্থীরা শ্রের্ণী কক্ষে না যেতে পেরে দাঁড়িয়ে ছিলো খোলা আকাশের নিচে। বৃষ্টিতে ভিজে বাধ্য হয়ে ফিরে যেতে হয়েছে বাড়িতে।
বিদ্যালয়ের ৮ম শ্রের্নীর শিক্ষার্থী ফেরদৌসি আক্তার ও সুমাইয়া আক্তার বলেন, ঝড়ে বিদ্যালয় ভবন উড়ে যাওয়ায় ও ভেঙ্গে পড়ায় পাঠদান করা যাচ্ছে না। ফলে যথাসময়ে সিলেবাস শেষ করা সম্ভব হবে না। তারা দ্রুত বিদ্যালয়টি মেরামত চায়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. সালেহা আক্তার জানান,ঝড়ে বিদ্যালয় ভবন ভেঙ্গে যাওয়ায় বর্তমানে ঝড়-বৃষ্টির দিনে পাঠদানে মারাত্মক সমস্যা হচ্ছে। 
ঘটনার পর স্থানীয় সাংসদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন পরিদর্শন করেছেন এবং দ্রুত বিদ্যালয় ভবন নির্মানের প্রতিশ্রুতি দিয়েছেন।
প্রথম পাতা পাতার আরো খবর

সম্পাদক মণ্ডলীর সভাপতি : আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, উপদেষ্টা মন্ডলীর সভাপতি : ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশক : মোঃ সেলিম খান, প্রধান সম্পাদক: রাশেদ হোসেন চৌধুরী (রনি), সম্পাদক : আলহাজ্ব অ্যাডঃ জসিম উদ্দিন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক : শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদক : জাহিদুল ইসলাম রোমান, নির্বাহী সম্পাদক : শাহ্ আলম মল্লিক, বার্তা সম্পাদক : গোলাম মোস্তফা, যুগ্ম বার্তা সম্পাদক : মানিক দাস, সহ-সম্পাদক শেখ আল মামুন, চীফ ফটোগ্রাফার ও রিপোর্টার : মুহাম্মদ আলমগীর, মফস্বল সম্পাদক : এস এম মহসিন, বিজ্ঞাপন ম্যানেজার : মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। প্রকাশক কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয় : খান সুপার মার্কেট (নিচ তলা), ঘোষপাড়া ব্রিজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। যোগাযোগ : ০১৭১২২০৫৭৪৭।