সোমবার ১৬ এপ্রিল ২০১৮। ৩ বৈশাখ ১৪২৫। ২৮ রজব ১৪৩৯
ফনেটিক ইউনিজয়
সার্চ
¦

ব্রেকিং নিউজ

  • মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর
চাঁদপুরে ধর্মীয় ভাবগাম্ভীর্যে পবিত্র শবে মিরাজ পালিত

স্টাফ রিপোর্টার

প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৮

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পালিত হলো মুসলিম সম্প্রদায়ের বরকতময় রজনী পবিত্র মিরাজুন্নবী (সাঃ)।
শনিবার দিবাগত রাতটি ধর্মপ্রাণ মুসলিমরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির-আজকার, মিলাদ-কিয়াম, আলোচনা ও দোয়া মাহফিলসহ নানা এবাদত-বন্দেগীর মধ্যদিয়ে অতিবাহিত করেছেন।
এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলিমদের মতো বাংলাদেশের  তথা চাঁদপুরের মুসলিমরাও বিশেষ মোনাজাত ও দোয়ার মাধ্যমে পালন করেছেন। এ উপলক্ষে ধর্মপ্রাণ নারী-পুরুষগণ নফল রোজাও পালন করেছেন। বাসাবাড়ি ছাড়াও মসজিদে মসজিদে রাতভর চলছে নফল নামাজ, পবিত্র কোরআন তিলাওয়াত, ওয়াজ মাহফিল, অন্যান্য এবাদত-বন্দেগী ও মোনাজাত। রাতব্যাপী এবাদত, বন্দেগী, জিকির ছাড়াও পবিত্র এ রাতে মুসলমানগণ মৃত পিতা-মাতা ও আত্মীয়-স্বজনসহ প্রিয়জনদের কবর জিয়ারত করেছেন।
ইসলামিক ফাউন্ডেশন
চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের( ইফা)উদ্যোগে শাহী জামে মসজিদে আলোচনা মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ- কিয়াম ও দোয়া মোনাজাত পরিচালনা করেন শাহী জামে মসজিদের খতিব মাওঃ আব্দুল্লাহ আল মামুন।এতে বক্তব্য রাখেন ইমাম সমিতি চাঁদপুরের যুগ্ম সম্পাদক ও আল হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী।
মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন শাহী জামে মসজিদ কমিটির ভারপ্রাপ্ত সভাপতি হাজী নাজিম উদ্দিন মিজান মিজি ও সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর আলম খানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
কালেক্টরেট জামে মসজিদ
চাঁদপুর সদর হাসপাতাল সংলগ্ন কালেক্টরেট জামে মসজিদে গত ১৪ এপ্রিল শনিবার বাদ মাগরিব পবিত্র মিরাজুন্নবী (সাঃ) উদ্যাপনে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।
পবিত্র  মিরাজুন্নবী (সাঃ)-এর তাৎপর্য নিয়ে আলোচনা এবং আখেরী মোনাজাত পরিচালনা করেন  মসজিদের খতিব মাওঃ মোঃ মোশাররফ হোসাইন। মিলাদ-কিয়াম পরিচালনা করেন মাওঃ মোঃ হাবিবুল্লাহ।
মাহফিলে উপস্থিত ছিলেন চেম্বার অব কমার্সের সাবেক প্রতিষ্ঠাতা আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর মডেল থানার সিপিআই মোঃ হারুনুর রশিদ, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডঃ সলিম উল্যাহ সেলিম, চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক বেপারী, পৌর ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সহ-সভাপতি মোঃ আবদুর রহমান তালুকদার, চাঁদপুর সদর হাসপাতালের ডাঃ নোমান ও অফিস প্রধান মোঃ সফিউল আলম সহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তাগণ। পরে উপস্থিত সকলের মাঝে তার্বারুক বিতরণ করা হয়।
চেয়ারম্যান ঘাটা বায়তুল আমান জামে মসজিদ
পবিত্র মিরাজুন্নবী (সাঃ) উপলক্ষে চাঁদপুুর শহরের চেয়ারম্যান ঘাটা বায়তুল আমান জামে মসজিদে ব্যপক কর্মসূচী পালন করে। 
অনুষ্ঠানমালার মধ্যে ছিলো- বাদ মাগরিব সালাতুল আউয়াবিন, জিকির- আজকার , কোরআন তেলাওয়াত , হামদ্-না’ত, আলোচনা, মিলাদ মাহফিল এবং  আখেরী মোনাজাত।
এতে পবিত্র মিরাজুন্নবী (সাঃ)-এর তাৎপর্য নিয়ে আলোচনা এবং আখেরী মোনাজাত পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার। পরে উপস্থিত সকলের মাঝে তর্বারুক বিতরণ করা হয়।
কল্যাণপুরে মিরাজুন্নবী (সাঃ)উদযাপনে ওয়াজ মাহফিল
চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের রংঙ্গেরগাঁও আল হেলাল জামে মসজিদে ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ এপ্রিল বাদমাগরিব পবিত্র মিরাজুন্নবী (সাঃ) উদ্যাপনে এ মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দাসাদী দারুচ্ছুন্নাত ইসলামিয়া কামিল মাদ্রাসার  সহকারী অধ্যাপক ও তরপুরচ-ী কাজী পাড়া জামে মসজিদের খতিব আলহ্জ্ব মাওঃ মাহাদী হাছান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আল-হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী।
মসজিদের মুতাওয়ালী মোঃ রেহান উদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও পেশ ইমাম হাফেজ মোঃ হাসানের সঞ্চালনায় কোরআন তিলাওয়াত করেন হাফেজ মোঃ মাহাদী। নাতে রাসুল (সাঃ)  পরিবেশন করেন ডাসাদী বোরহানুল উলুম আলিম মাদ্রাসার ছাত্র  মোঃ মুহসিন সরকার।
মাহফিলে উপস্হিত ছিলেন,  দাসাদী  জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আলী আক্কাছ, মাওঃ ক্বারী রফিকুল ইসলাম , বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব হাফেজ মোঃ শরীফ হোসেন কাজী,হাজী মোঃ মোবারক হোসেন, মসজিদের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন তালুকদার ও সাধারণ সম্পাদক মোঃ ওয়াসিম সরকারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এছাড়া পবিত্র এ রাতে ধর্মপ্রাণ মুসুল্লিদের এবাদত-বন্দেগীর জন্য চাঁদপুরের পাড়া-মহল্লায় মসজিদ গুলোতে উপস্থতি বেশি দেখা গেছে।
প্রথম পাতা পাতার আরো খবর

সম্পাদক মণ্ডলীর সভাপতি : আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, উপদেষ্টা মন্ডলীর সভাপতি : ডাঃ জে আর ওয়াদুদ টিপু, প্রতিষ্ঠাতা ও প্রকাশক : মোঃ সেলিম খান, প্রধান সম্পাদক: রাশেদ হোসেন চৌধুরী (রনি), সম্পাদক : আলহাজ্ব অ্যাডঃ জসিম উদ্দিন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক : শহীদ পাটোয়ারী, যুগ্ম সম্পাদক : জাহিদুল ইসলাম রোমান, নির্বাহী সম্পাদক : শাহ্ আলম মল্লিক, বার্তা সম্পাদক : গোলাম মোস্তফা, যুগ্ম বার্তা সম্পাদক : মানিক দাস, সহ-সম্পাদক শেখ আল মামুন, চীফ ফটোগ্রাফার ও রিপোর্টার : মুহাম্মদ আলমগীর, মফস্বল সম্পাদক : এস এম মহসিন, বিজ্ঞাপন ম্যানেজার : মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। প্রকাশক কর্তৃক ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন, চাঁদপুর থেকে প্রকাশিত এবং সিরাজ অফসেট, কলেজ গেইট, চাঁদপুর থেকে মুদ্রিত। কার্যালয় : খান সুপার মার্কেট (নিচ তলা), ঘোষপাড়া ব্রিজের পশ্চিমে, মরহুম আব্দুল করিম পাটোয়ারী সড়ক, চাঁদপুর-৩৬০০। যোগাযোগ : ০১৭১২২০৫৭৪৭।